Back to Top

Top Menu

কড়াই পনির - রেসিপি

উপকরণঃ আড়াইশো গ্রাম পনির (কটেজ চীজ/ঢাকাই পনীর), কিউব করে কাটা, ৫-৬ টা টমেটো, কুচি করা, ১/২ টা কাঁচামরিচ, কুচি করা, ৬-৭টা রসুন কুচি/বাটা, ১.৫ ইঞ্চি পরিমাণ আদা, অর্ধেক কুচি করা আর বাকি অর্ধেক বাটা,
২ টা ক্যাপসিকাম, লম্বা কুচি করা, ৫-৬টা শুকনো মরিচ, ১.৫ টেবিল চামচ আস্ত ধনে, আধা চা চামচ গরম মশলা গুঁড়ো, আধা কাপ ধনেপাতা কুচি, লবণ পরিমাণমত।

প্রণালীঃ কড়াইতে তেল গরম করে আদা আর রসুন বাটা দিন। কিছুক্ষণ কষিয়ে টমেটো কুচি দিন। কম আঁচে রান্না করুন। যতক্ষণ টমেটো রান্না হয়েছে ততক্ষণ মরিচ আর ধনে তাওয়ায় টেলে নিন। এর পর দুটোকে একসাথে গুঁড়ো করুন। টমেটো কম আঁচে প্রায় ১০ মিনিট রান্না করবেন। খেয়াল রাখুন যেন নিচে ধরে না যায়। ১০ মিনিট পর মরিচ আর ধনে গুঁড়ো এর ওপর যোগ করুন। পুরো মিশ্রণটি মাখা মাখা হয়ে আসা পর্যন্ত ভুনে নিন। ওপরে তেল আসা পর্যন্ত অপেক্ষা করুন। ক্যাপসিকাম এবং কাঁচা মরিচ যোগ করুন। এগুলো আধাসিদ্ধ হয়ে আসার পর লবণ এবং গরম মশলা গুঁড়ো যোগ করুন। ভালোভাবে সবজি এবং মশলা মিশে গেলে এতে কিউব করা পনীরগুলো দিয়ে দিন। পনীরের সাথে ভালোভাবে মাখিয়ে নিন পুরো মিশ্রণটি। পাঁচ মিনিটের মত রান্না করার পর এর সাথে কুচি করা আদা এবং ধনেপাতা যোগ করুন। আরও দুই-তিন মিনিট পর চুলা থেকে নামিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার কড়াই পনীর। 

 

Search Bar

Most Reading

Latest Post